English
রবিবার ২৮ এপ্রিল ২০২৪
...

ভারতে করোনায় আক্রান্ত ৫৬ হাজার ছাড়ালো, মৃত ১,৮৮৬

করোনা ভাইরাস

ঢাকা, ৮ মে ২০২০, শুক্রবারঃ মহামারি করোনা ভাইরাসে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ হাজার ৩৪২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৮৬ জনের। গত ২৪ ঘন্টায় দেশটিতে মৃতের সংখ্যা ১০৩ জন এবং আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৯০ জন বেড়েছে। 

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, "কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১৬ হাজার ৫৩৯ জন সুস্থ হয়ে উঠায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। এ পর্যন্ত প্রায় ২৯.৩৫ শতাংশ রোগী সুস্থ হয়ে উঠেছে।"

বৃহস্পতিবার সকাল থেকে মোট ১০৩ জন মৃতের মধ্যে মহারাষ্ট্রে ৪৩ জন, গুজরাটে ২৯ জন, মধ্য প্রদেশে ৮ জন, পশ্চিমবঙ্গে ৭ জন, রাজস্থানে ৫ জন এবং তামিলনাড়ূ, উত্তরপ্রদেশ ও... অন্ধ্রপ্রদেশে ২ জন করে এবং বিহার, দিল্লী, কর্ণাটক, পাঞ্জাবও জম্বু ও কাশ্মীরে ১ জন করে মারা গেছে।

তামিলনাড়ুতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩৭ জনে, কর্ণাটকে ৩০ জনে ও তেলেঙ্গানায় ২৯ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত পাঞ্জাবে কোভিড-১৯ ভাইরাসে ২৮ জন, জম্বু ও কাশ্মীরে ৯ জন, হরিয়ানায় ৭ জন, বিহারে ৫ জন এবং কেরালায় ৪ জন মারা গেছে। এছাড়া ঝাড়খন্ডে কোভিড-১৯ ভাইরাসে ৩ জন প্রাণ হারিয়েছে। উড়িষ্যা ও হিমাচল প্রদেশে ২ জন করে মারা গেছে।

মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, "মেঘালয়, চান্দিগড়, আসাম এবং উত্তরাখন্ডে ১ জন করে মারা গেছে।বর্তমান ভারতে ৩৭ হাজার ৯১৬ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন হয়ে আছেন।" 




মন্তব্য

মন্তব্য করুন